ঠাকুরগাঁওয়ে দুই দিনব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধন

 

বাংলাদেশের এক অনন্য অর্জন, স্বল্প উন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে উত্তরণ এই প্রতিপাদ্য ও স্লোগানকে সামনে রেখে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে স্বল্প উন্নত দেশ থেকে উত্তরোণ করে উন্নয়নশীল দেশে পরিণত হওয়ায় ঠাকুরগাঁওয়ে দুই দিনব্যাপি উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়েছে। ঠাকুরগাঁও জেলাপ্রশাসন আয়োজিত এ মেলা আজ শনিবার দুপুরে ঠাকুরগাঁও সরকারি বালক উচ্চ বিদ্যালয় বড় মাঠে বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি বেলুন ও পায়রা উড়িয়ে আনুষ্ঠানিকভাবে এ মেলার উদ্বোধন করেন। এ উপলক্ষ্যে আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য ও সাবেক মন্ত্রী রমেশ চন্দ্র সেন এমপি। ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিমের সভাপতিত্বে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক সার্বিক নুর কুতুবুল আলম, অতিরিক্ত জেলা প্রশাসক রাজস্ব আমিনুল ইসলাম, পুলিশ সুপার জাহাঙ্গীর হোসেন, সরকারি কলেজের অধ্যক্ষ আবুল খায়ের মো: আব্দুল মজিদ, সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ আবু বক্র সিদ্দিক, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন প্রমুখ।

বক্তারা স্বাধীনতার সুবর্ণ জয়ন্তীতে ও মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে স্বল্প উন্নত দেশ থেকে উত্তরোণ করে উন্নয়নশীল দেশে পরিণত হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বের ব্যাপক প্রশংসা করেন। সে সময় বক্তারা বিভিন্ন সেক্টরে সরকারের বড় বড় অর্জনগুলো তুলে ধরেন এবং বিগত ২০ বছরে দেশ ২০০ ভাগ বেশি এগিয়ে গেছে এবং সামনে আরো এগিয়ে যাবে বলে আশা প্রকাশ করেন। এসময় তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনা নেতৃত্বে দেশ এগিয়ে নিতে এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা মুক্ত, দারিদ্র মুক্ত স্বনির্ভর সোনার বাংলা গড়তে সকলকে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান।

এসময় প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা, রাজনীতিক, বিভিন্ন সরকারি দফতরের প্রধানগণ, শিক্ষক, সাংবাদিকসহ নানা শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন। উন্নয়ন মেলায় শতাধিক স্টলে সরকারি বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান অংশ নিয়েছে। তারা সরকারের বিভিন্ন উন্নয়ন ও অর্জন তাদের স্টল ও কর্মকান্ডের মাধ্যম্যে তুলে ধরেছেন। পরে সেখানে সরকারের উন্নয়নের বিস্তারিত একটি প্রমান্য চিত্র ও জাতির পিতার জীবনী ও বিভিন্ন তথ্য নিয়ে পৃথক পৃথক ভিডিও ও প্রমান্যচিত্র তুলে ধরা হয়।

এর আগে উন্নয়ন মেলা উপলক্ষ্যে ঠাকুরগাঁও জেলা প্রশাসন এর উদ্যোগে ঠাকুরগাঁও কালেক্টরেট চত্বর থেকে একটি বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে শহরের বড় মাঠে গিয়ে শেষ হয়।